কানাডা ওয়ার্ক পারমিট প্রসেসিং কিভাবে করতে হয়

কানাডা ওয়ার্ক পারমিট প্রসেসিং কিভাবে করতে হয় এটা অনেকেই জানতে চান, তাই আজকে আমি আপনাদের সামনে এ বিষয় নিয়ে কিছু আলোচনা করব। 

আশা করব আপনাদের আমার এই আলোচনাটি ভালো লাগবে এবং আপনাদের কাছে আরো একটি রিকোয়েস্ট হলো। আপনারা এই আর্টিকেলটি বুঝতে হলে সম্পূর্ণ পড়ে তারপরে বুঝতে হবে। 

কানাডা ওয়ার্ক পারমিট প্রসেসিং এর জন্য বেশ কিছু ডকুমেন্টস এর প্রয়োজন হয়, যে সকল ডকুমেন্টগুলো না থাকলে আপনি কখনোই ভিসা প্রসেসিং করতে পারবেন না। 

সে সকল ডকুমেন্ট গুলোর প্রয়োজন হয় তা হলো, যেমন একটি পাসপোর্ট এর প্রয়োজন হয়।  ডকুমেন্টগুলো সংরক্ষণ করার পরে আপনি ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারবেন। 

তারপরে সবকিছু যদি ঠিক থাকে তাহলে আপনি আপনার ভিসা পেয়ে যাবেন খুব সহজেই প্রসেস করতে পারবেন। 

কানাডা ওয়ার্ক পারমিট প্রসেসিং কিভাবে করতে হয়

কানাডা ভিসা আবেদন কেন্দ্র ঢাকা

আপনার আপনারা যারা কানাডা ভিসা আবেদন করতে চান তারা হয়তো ঢাকায় কোথায় ভিসা আবেদন কেন্দ্র। সেটা অনেকেই জানেন না তাই অনেকেই প্রশ্ন করে থাকেন কানাডা ভিসা আবেদন কেন্দ্র কোথায়। 

তাই আজকে আমি আপনাদের জানিয়ে দেবো কোথা থেকে আপনারা ভিসা আবেদন করবেন এবং এর ঠিকানা। 

চতুর্থ তলা ডেন্টাল লাইফ টাওয়ার প্লান্ট ৩৭ রোড ৯০ মাদানি স্মরণ ঢাকা বারো বারো বাংলাদেশ আপনারা এখান থেকে খুব সহজেই ভিসার আবেদন করতে পারবেন। 


কানাডা ভিসা খরচ

কানাডা ভিসার খরচ সম্পর্কে যারা জানতে চান তারা এখানে জানতে পারবেন, কানাডা ওয়ার্ক পারমিট ভিসা যেতে আপনার খরচ হবে প্রায় ৮ লক্ষ টাকার মতন। 

কিছু কিছু ক্ষেত্রে কম টাকা খরচ হয়ে থাকে, যেমন আপনি যদি সরকারিভাবে কানাডায় যেতে পারেন। 

তাহলে আপনার খরচ হতে হবে প্রায় 2 লক্ষ টাকার আশেপাশে আপনি যদি এজেন্সির মাধ্যমে যান। 

তাহলে আপনার খরচ হবে প্রায় ৮ লক্ষ টাকার মতন, কিন্তু যদি আপনি দালাল বা অন্য কারো মাধ্যমে যেতে চান তাহলে আপনার খরচ অনেক বেশি হতে পারে। 

কেননা আপনাকে কেউ এমনিতেই কোন কাজ করে দিবে না, যদি দালাল ধরেন তাহলে তারা আপনাকে কিছু এমনি করে দিবে না। 

তাদের সকল কিছু করার জন্য আপনার কাছ থেকে তাদের একটি চার্জ নিয়ে থাকবে, যে কারণে শেষ পর্যন্ত আপনার খরচ হয়ে যেতে পারে প্রায় ১০ লক্ষ টাকার বেশি। আশা করি আপনারা সকলে বুঝতে সক্ষম হয়েছেন খরচের ব্যাপারটা। 


কানাডা ভিসা পাওয়ার উপায়

আপনারা যারা কানাডা যাওয়ার সবচেয়ে সহজ উপায় খুঁজছেন তারা হয়তো জানেনা।  সবচেয়ে সহজ উপায় কয়টি কানাডা যাওয়ার সবচেয়ে সহজ উপায় ৯ টি। 

এক ব্যবসা আপনি যদি ব্যবসা প্রতিষ্ঠান থেকে এবং আপনি কানাডায় ব্যবসা শুরু করতে চান তাহলে কানাডা যাওয়া আপনার জন্য সহজ। 

2 করি আপনি ব্যবসা প্রতিষ্ঠান না থাকলে যে কোন দেশ থেকে চাকুরীর জন্য কানাডা যেতে পারবেন। এজন্য কানাডা কোন প্রতিষ্ঠানকে আপনাকে চাকরির অফার লেটার এবং প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করতে হবে। 

3 স্পনসর্শিপ কানাডায় স্থানীয় হওয়ার সবচেয়ে সহজ ও নিশ্চিত উপায় হচ্ছে, কোন কানাডা নাগরিককে বিয়ে করে। 

তবে এক্ষেত্রে যদি কোনো ভুয়া বা অসততার আশ্রয় নেওয়া হয়, তাহলে কঠিন শাস্তির মুখোমুখি হতে হয়। 

বিয়ে করে কানাডায় থাকার ইচ্ছা পোষন করলে তাকে অত্যন্ত দুই বছর অপেক্ষা করতে হয়, এই দুই বছরে তাকে সরকারি কর্তৃপক্ষ পর্যবেক্ষণ করবে। 

4 আইসিসি 18 থেকে 35 বছর বয়সী যুবকরা ইন্টার্নেশনাল কানাডা আইসিসি এর আওতায় চাকরির অফার লেটার ছাড়াই কানাডা যেতে পারবে। 

5 লেখাপড়া কানাডা যাওয়ার আরেকটি সহজ প্রক্রিয়া স্টাডি ভিসা তবে এজন্য আপনাকে কানাডার কোন প্রতিষ্ঠানে ভর্তি প্রক্রিয়া আগেই সেরে ফেলতে হবে। 

6 ভ্রমণ ভিসায় কানাডা যাওয়ার সহজ তবে ভিসা পাওয়ার একটু কঠিন ছুটি কাটাতে ভ্রমণ করতে যারা কানাডা যেতে চান তাদের ভিসা দিয়ে থাকেন। 

7 নতুন ব্যবসা কানাডায় উদ্যোক্তাদের দিয়ে থাকে আপনি যদি মনে করেন আপনার নগদ টাকা রয়েছে। যা দিয়ে আপনি কানাডায় ব্যবসা করতে পারবেন তাহলে আপনাকে ভিসা দেওয়া হবে। 

8 ইকোনমি প্রোগ্রাম আগামী এক বছরে কোন প্রোগ্রাম এক লক্ষ 91 হাজার 600 অধিবাসী নেবে। ইকোনমিক প্রোগ্রামের মধ্যে রয়েছে ফেডারেল হাই স্কুল প্রোগ্রাম 180 হাজার 900 জন আটলান্টিক ইমোশন প্রোগ্রাম 2000 ইত্যাদি আরো অনেক রয়েছে। 

9 ফ্যামিলি প্রোগ্রাম আগামী এক বছরে ফ্যামিলি প্রোগ্রামের অধীনে নেয়া হবে 88 হাজার 500 জন ফ্যামেলি প্রোগ্রামের মধ্যে


কানাডা ভিসা ক্যাটাগরি

আপনারা যারা কানাডা ভিসার ক্যাটাগরি এ বিষয়ে জানতে চান, তারা এখান থেকে জেনে নিতে পারবেন কানাডা ভিসা কাটা গাড়ি গুলোর নিম্নরূপ রয়েছে। 

কানাডা ওয়ার্ক পারমিট ভিসা, কানাডা জব ভিসা, কানাডা টুরিস্ট ভিসা, কানাডা ভিসা মেকানিক্যাল, স্টুডেন্ট ভিসা, ইমিগ্রেশন ভিসা। 

কানাডা যেতে পারবেন এবার আপনার নিজের জানতে হবে, আপনি কোন কাজে দক্ষতা আপনার দক্ষতা অনুসারে আপনি ক্যাটাগরি সিলেক্ট করতে পারবেন। 


কানাডা ভিসা আবেদন ফরম

আপনারা যারা কানাডা ভিসা আবেদন ফরম এ বিষয়ে জানতে চান অর্থাৎ যারা ফরম পূরণ করতে চান তারা হয়তো ফর্ম কোথায় পাবেন এটি জানেন না। 

কিন্তু আমি আজকে আপনাদের সুবিধার্থে এই ফরম নিয়ে আসলাম আপনারা যদি অনলাইনের মাধ্যমে কানাডা ভিসা আবেদন ফরম জমা করতে চান। তাহলে খুব সহজেই জমা করে নিতে পারবেন। 

এক্ষেত্রে আপনাকে এই লিংকে প্রবেশ করতে হবে এখানে গিয়ে আপনি খুব সহজেই আপনার ফর্মটি পূরণ করতে হবে, এবং ফরম পূরণ করার সময় মনে রাখবেন সম্পূর্ণ ফর্মটি ইংরেজিতে পূরণ করতে হবে। 

পাঠক ভাই ও বোনেরা কানাডার ওয়ার্ক পারমিট ভিসা প্রসেসিং এই আর্টিকেল আমি আজকে আপনাদের যে বিষয়ের উপরে আলোচনা করেছি। আশা করব আপনাদের আমার এই আর্টিকেলটি ভালো লেগেছে। 

তাই আজকের মতন আর্টিকেলটি আমি এখানেই শেষ করলাম সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম