তুরস্ক ভিসার দাম কত // তুরস্ক টাকার মান কত

আপনারা যারা তুরস্ক যেতে চান তারা হয়তো অনেকেই অনেক কিছু জানেন না, তাই আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব তুরস্কের ভিসা নিয়ে। আপনারা যারা ভ্রমণের উদ্দেশ্যে অথবা কোন কাজের উদ্দেশ্যে বিভিন্ন কারণে তুরস্ক যেতে চান। তারা হয়তো জানেন না তুরস্ক ভিসার দাম কত এবং তুরস্ক টাকার মান কত, তাই আজকে আমি আপনাদের সাথে এই দুটি বিষয় নিয়ে আলোচনা করবো।  


আশা করব আপনারা আমার এই আর্টিকেলের মাধ্যমে তুরস্কে ভিসার দাম কত এবং তুরস্ক টাকার মান কত, এসব বিষয়ে জানতে পারবেন। জানার পরও হয়তো আপনারা উপকৃত হবেন তাই আমি আপনাদের সাথে বিষয় নিয়ে আলোচনা করব। এয়ারটেল এর মাধ্যমে তাহলে চলুন আর বেশি কথা না বাড়িয়ে আজকের আলোচনাটি শুরু করা যাক। 

তুরস্ক ভিসার দাম কত // তুরস্ক টাকার মান কত


তুরস্কের ভিসা


ইস্তাম্বুলের যাওয়ার জন্য এই ভিসার ব্যবস্থা আছে সেই ক্ষেত্রে সাথে সেনজেন ভিসা বা ব্রাইট ইট ইস ভিসা লাগবে। আর এখানে যাদের রেসিডেন্ট পার্মিট নেই তাদের ক্ষেত্রে বিমানের রিটার্ন টিকেট আর হোটেল বুকিং এর গ্রুপ সাথে দিতে হবে। 


খরচ হতে পারে 9 থেকে 10 হাজার টাকা মতন অনলাইনে মাস্টার কার্ড ভিসা কার্ড থাকলে তখনই প্রেমেন্ট করে। আর ফিরতে ইমেইলে চলে আসবে সেটা ডাউনলোড করে প্রিন্ট করে নিলেই হবে, সাধারণত 180 দিনের মেয়াদ থেকে বিশ্বের আর 30 দিনের বেশি তুরস্কে থাকা যাবে না। 


তুরস্ক ইস্তাম্বুল ভ্রমণ খরচ


বিমান বাংলাদেশ থেকে ইস্তাম্বুল যেতে 38 থেকে 52 হাজার টাকা খরচ হবে, তবে অবশ্যই টিকিট কয়েক মাস আগে কেটে রাখতে হবে। তা না হলে খরচ অনেক বেশি হবে, আর সাতদিন 6 রাতের জন্য ইস্তাম্বুলের থাকা খাওয়া সহ টুরিস্ট স্পট গুলো ঘুরে দেখার জন্য প্রতি 12 থেকে 15 হাজার টাকার মতো খরচ হবে, কয়েক মিলে গ্রুপ করে ভ্রমণ করলে খরচ কম হবে। 


তুরস্ক টাকার মান কত


আপনারা যারা তুর্কি টাকার মান সম্পর্কে জানতে চান তারা হয়তো প্রতিনিয়ত জানেন না প্রতিনিয়ত টাকার মান ওঠানামা করে। এর জন্য আমি আজকে আপনাদের এখানে 2023 এর যে টাকার মান রয়েছে সেইটা সেই সম্পর্কে আপনাদের জানিয়ে দেবো। 


যে রকম 2023 তুর্কি টাকার থেকে বাংলাদেশি টাকার মান অনেকটাই কম তুর্কিতে বলা হয় লিরা বাংলায় টাকা। তাই বর্তমান 2013 12 শুক্রবার তুর্কির এক টাকা বাংলাদেশ ৫.৫১, এছাড়াও 11 2023 বৃহস্পতিবার তুর্কির এক লিরা বাংলাদেশ ৫.৫৪। এভাবেই টাকার মান ওঠানামা করে তাই আপনারা অনলাইনের মাধ্যমে সার্চ করে জেনে নিতে পারেন টাকার মান কোন সময় একই রকম থাকে। 


প্রিয় পাঠক ভাই ও বোনেরা আপনারা যারা তুর্কির ভিসার দাম কত এবং তুর্কি টাকার মান কত সম্পর্কে জানতে চেয়েছেন। তারা হয়তো সবটুকু জানতে পারেননি কিন্তু কিছুটা হলেও বুঝতে সক্ষম হয়েছেন যেন আপনাদের কিরকম কি খরচ হতে পারে। এছাড়া আপনারা যদি তুরস্কে যেতে চান তাহলে তুরস্কের এম্বাসির সাথে যোগাযোগ করে তারপরে যেতে পারেন, আজকের মতো এতোটুকুই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। 

9th Post

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম