সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়

সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় সম্পর্কে যারা জানতে চান তাদের আগে জানতে হবে সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য ভিসা সম্পর্কে। 

সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য তিনটি ক্যাটাগরিতে ভিসা প্রদান করা হয়। 

এক প্রবাসী

দুই উচ্চশিক্ষিত শ্রেণী

৩ শিক্ষিত শ্রেণী

প্রবাসী পৃথিবীর বিভিন্ন দেশে বসবাস করছেন এবং ইংরেজিতে ভালোভাবে কথা বলতে পারেন তারা প্রবাসী শ্রেণী ক্যাটাগরির তে ভিসার জন্য আবেদন করতে পারবেন। 

উঁচু শিক্ষিত শ্রেণী ন্যূনতম সম্মান পাস থেকে উৎস শিক্ষিত শ্রেণী বা বিসিএস হোল্ডার এবং ভালোভাবে ইংরেজিতে কথা বলতে পারেন, তারা উচ্চশিক্ষিত শ্রেণী ক্যাটাগরিতে ভিসার জন্য আবেদন করতে পারবেন। 

শিক্ষার্থী শ্রেণী যারা পড়াশোনার জন্য অস্ট্রেলিয়া যেতে চান তাদের জন্য এই ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন। 

সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য অস্ট্রেলিয়া সরকারি ওয়েবসাইটে ভিজিট করতে হবে এখানে ক্লিক করুন এই ওয়েবসাইটের মাধ্যমে কাজের জন্য আবেদন করতে পারবেন। 

এই ওয়েবসাইটের মাধ্যমে সাধারণ সামাজিক এমপ্লোয়ারি কাজের ভিসার নিয়ে অস্ট্রেলিয়া যেতে পারবেন আসলে যাওয়ার পূর্বে আপনাকে কাজ খুঁজে বের করতে হবে। 

অস্ট্রেলিয়া জব খোঁজার ওয়েবসাইটে ভিজিট করতে এখানে ক্লিক করুন। 

আপনার পছন্দ মতন জব ও কোম্পানি খুঁজে আপনার সিভি জমা দিবেন সিভিতে আপনার সকল সঠিক তথ্য ও অভিজ্ঞতা উপস্থাপন করবেন কোন প্রকার তথ্য ভুল দেবেন না। 

আপনি যে জবের জন্য আবেদন করবেন ওই জবের কোম্পানির ঠিকানা থেকে ইমেইল নাম্বার সংরক্ষণ করে, আপনার কভার লেটার এবং সিভি পিডিএফ ফরমটিতে আপলোড করে কোম্পানির ইমেইলে সাবমিট করতে হবে। 

এভাবে আপনি কাজের জন্য অস্ট্রেলিয়া যাওয়ার আবেদন করতে পারবেন বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া কাদের জন্য বয়স ১৮ থেকে ৩০ নির্ধারণ করা হয়েছে এবং অবিবাহিত হতে হবে। 

সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়


অস্ট্রেলিয়ার রাজধানীর নাম কি

অস্ট্রেলিয়ার রাজধানীর নাম ক্যানবেরা। এর আয়তন ৭৬,৮২,৩০০ বর্গকিলোমিটার । এটি আয়তনে ওশেনিয়া মহাদেশ তথা দক্ষিণ গোলার্ধের বৃহত্তম দেশ এবং বিশ্বে ষষ্ঠ। এদেশের সঙ্গে কোনো দেশের স্হল সীমানত নেই।


অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রী

অ্যান্থনি অ্যালবানিজের বিরোধী লেবার পার্টি অস্ট্রেলিয়ার নির্বাচনে জয়ী হয়েছে। এ রিপোর্ট লেখার সময়ও ভোট গণনা চলছিল। 

সুতরাং বলা যাচ্ছে না, দলটি সংসদীয় সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবে কি-না। শনিবার শেষবেলায় অবশ্য পরাজয় মেনে নিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী স্কট মরিসন।

 তিনি সিডনিতে এক টেলিভিশন বক্তৃতায় বলেন, আমি বিরোধীদলীয় নেতা এবং ভবিষ্যৎ প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজের সঙ্গে কথা বলেছি।

 নির্বাচনে বিজয়ী হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছি। সেই সঙ্গে মরিসন জানিয়েছেন, তিনি লিবারেল পার্টির দলনেতার পদ থেকে সরে দাঁড়াবেন। 

শেষ খবর পাওয়া পর্যন্ত শনিবার অনুষ্ঠিত ভোটে ৭২টি আসন পেয়েছে লেবার পার্টি। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেতে তাদের নিশ্চিত করতে হবে ৭৬টি আসন।

 যদি তা না হয়, তবে ২০১০ সালের পর প্রথমবারের মতো একটি ঝুলন্ত পার্লামেন্ট পাবে অস্ট্রেলিয়া। রোববার সন্ধ্যার মধ্যে পূর্ণাঙ্গ ফল পাওয়া যাবে। আলজাজিরা।


অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে

আপনি যে দেশেই যেতে চান না কেন সে দেশের ভিসা খরজ সম্পর্কে জানাটা খুবই গুরুত্বপূর্ণ । কেননা এর মাধ্যমে আপনি বুঝতে পারবেন যে ঠিক কত টাকা আপনার সংগ্রহন থাকলে আপনি অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ এর মাধ্যমে অস্ট্রেলিয়া যেতে পারবেন।

সুতরং ভিসা খরচ সম্পর্কে সঠিক একটা ধারণা জানা প্রতিটি বিদেশ যেতে আগ্রহী ব্যক্তিদের জন্য গুরুত্বপূর্ণ । তবে অনেকই অস্ট্রেলিয়ার ভিসার খবচ সম্পর্কে অনেকেই জানেন না। 

সরকারি অস্ট্রেলিয়া যাওয়ার আবেদন ২০২৩ নামক আর্টিকেলর এই অংশ টি তে আপনাদের ভিসার খরচ সম্পর্কে জানানো হবে 

আপনাদের মধ্যে যারা অস্ট্রেলিয়ায় যেতে চাচ্ছেন আপনার যদি অস্ট্রেলিয়াতে যাওয়ার জন্য টেম্পোরারি ভিসার আবেদন করতে চান। 

অর্থাৎ আপনারা যদি অস্থায়ী মাধ্যমে অস্ট্রেলিয়াতে যেতে চান। তবে আপনাদের বাংলাদেশের টাকায় ৫ লক্ষ টাকা থেকে কিছু বেশি টাকার প্রয়োজন হতে পারে।  আপনি ৫ লক্ষ বা এর কিছু বেশি টাকা দিয়ে অস্ট্রেলিয়া যেতে পারবেন।


অস্ট্রেলিয়া যেতে কত বছর বয়স লাগে

বয়স: অস্ট্রেলিয়াতে দক্ষ মাইগ্রেশন ভিসা প্রোগ্রামের জন্য আবেদন করলে প্রার্থীর বয়স 55 বছরের কম হতে হবে। প্রথমে, আপনাকে অবশ্যই একটি এক্সপ্রেশন অফ ইন্টারেস্ট (EOI) জমা দিতে হবে - যখন আমন্ত্রণ আসে, আপনাকে অবশ্যই মূল আবেদন জমা দিতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম