মালয়েশিয়া শ্রমিক নিয়োগ আবেদন কিভাবে করতে হয়

প্রিয় ভাই ও বোনেরা আপনারা যারা বাংলাদেশ থেকে বিভিন্ন রাষ্ট্রে কাজের উদ্দেশ্যে যেতে চান তারা হয়তো অনেকেই জানেন না। কিভাবে কি করতে হয় তাই আজকে আমি আপনাদের সামনে ছোট্ট একটি বিষয় নিয়ে হাজির হলাম। আশা করব আপনারা আমার এই বিষয়টা জানার পরে অবশ্যই ভালো লাগবে, আপনারা যারা মালয়েশিয়া শ্রমিক নিয়োগ আবেদন কিভাবে করতে হয় এ বিষয়ে জানতে চান।  


তাহলে অবশ্যই আমার এই আর্টিকেলটি সম্পূর্ণ আপনাদের পড়তে হবে এবং আশা করব আপনারা আমার এই আর্টিকেলটি পড়ার পরে মালয়েশিয়া শ্রমিক নিয়োগ আবেদন করতে পারবেন, তাহলে চলুন কথা না বাড়িয়ে আজকের আর্টিকেলটি দেখে নেয়া যাক। 


মালয়েশিয়া নতুন শ্রমিক নিয়োগ


ডিসেম্বর মাসের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার কথা আছে মালয়েশিয়া নতুন শ্রমিক নিয়োগ বিষয়ে বর্তমানে নতুন-পুরোন মিলিয়ে 15 হাজার লোক নিয়োগ দেওয়ার কথা রয়েছে। তবে এক্ষেত্রে ফ্যাক্টরি ভিসা, বাগান বাড়ির জন্য, রেস্টুরেন্ট, ফুড প্যাকেজিং, মেকানিক, রেস্টুরেন্ট, আবাসিক হোটে,ল এগ্রিকালচার, পাইপ ফিটিং, নিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি গুলো বাংলাদেশ সরকার অনুমোদিত রিক্রুটিং এজেন্সির মাধ্যমে। 

মালয়েশিয়া শ্রমিক নিয়োগ আবেদন কিভাবে করতে হয়


অথবা বিএফ এর মাধ্যমে আবেদন করা যাবে তবে এক্ষেত্রে সরকারিভাবে যদি আপনারা মালয়েশিয়াতে সার্ভিসের মাধ্যমে যেতে চান। তাহলে অবশ্যই এই দুটি প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করে তারপর তাদের বিজ্ঞপ্তি অনুযায়ী আপনাকে ভিসার জন্য আবেদন করতে হবে। 


এছাড়াও সরাসরিভাবে যদি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী যদি যেতে চান তাহলে আগের তুলনায় খরচ কিছুটা বৃদ্ধি পাবে। তবে রিক্রুটিং এজেন্সি বিভিন্ন ধরনের বেসরকারি এজেন্সির মাধ্যমে যদি যেতে চান তাহলে খরচ কিছুটা আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে। 


আপনি যদি মালয়েশিয়ায় শ্রমিক নিয়োগের জন্য আবেদন করতে চান তাহলে আপনাকে খুব সহজে কিছু বিষয় জানতে হবে। সে বিষয়গুলো হলো আপনি যদি পূর্বে থেকে প্রশিক্ষণ প্রাপ্ত হন যে কাজের উপরে অভিজ্ঞতা রয়েছে, সেই কাজের যেকোনো একটি সার্টিফিকেট। 


অথবা পূর্বে আপনি মালয়েশিয়ায় এসব কাজগুলো করেছেন তাহলে আপনি খুব সহজেই আবেদন করতে পারবেন। এর পাশাপাশি আপনাকে আরো কিছু কিছু বিষয় খেয়াল রাখতে হবে, সেগুলো হলো আপনার মেডিকেল সার্টিফিকেট এটিও সঙ্গে রাখতে হবে। 


এ দুটি বিষয় যাদের কাছে অভিজ্ঞতা রয়েছে তাছাড়া আরবি ভালোমতো জানে তাদের আবেদন খুব সহজেই গ্রহণযোগ্য। তারা আবেদনগুলো যেকোনো সরকারি বা বেসরকারি এজেন্সির বিজ্ঞপ্তি সাইট গুলো রয়েছে। অথবা সরাসরি গিয়ে তাদের সাথে কথা বলে আবেদন করতে পারেন এবং আপনি আবেদন করার সাথে সাথে আপনার আরজে কাগজপত্র লাগবে সেগুলোর বিষয়ে তারা জানিয়ে দেবে।  


তাহলে আপনি খুব সহজেই আপনার সব কিছু জানতে পারবেন আজকের মতন আমার এই আর্টিকেলটি এখানেই শেষ করলাম। আশা করব আপনারা খুব সহজেই আপনার এ বিষয়ের উপরে জানতে সক্ষম হয়েছেন তাহলে সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম