আমাদের এই পথ যদি না শেষ হয় বাংলা রিভিউ

প্রিয় পাঠক ভাই ও বোনেরা আজকে আমরা আলোচনা করবো আমাদের এই পথ যদি না শেষ হয় এর বাংলা রিভিউ নিয়ে। আপনারা যারা আমাদের এই পথ যদি না শেষ হয় এ নাটকের দর্শক আছেন তারা অবশ্যই এই নাটকটি প্রতিদিন দেখেন। কিন্তু আপনারা যারা আমাদের এই পথ যদি না শেষ হয় এই নাটকের রিভিউ সম্পর্কে জানেন না, তারা হয়তো নাটকটি দেখে ততটা উপভোগ করতে পারেন না। 

তাই আজকে আমি আমাদের এই পথ যদি না শেষ হয় এর রিভিউ নিয়ে হাজির হলাম, কেননা আমাদের এই পথ যদি না শেষ হয় এই নাটকের কারা অভিনয় করেছে, এবং নাটকের পরিচালক কে এ সম্পর্কে বিস্তারিত জানেন না। আমি মনে করি আপনারা যদি আমাদের এই পথ যদি শেষ না হয় এই নাটকের রিভিউ সম্পর্কে জানেন তাহলে অবশ্যই নাটকটি দেখে আপনাদের ভালো লাগবে। 
আমাদের এই পথ যদি না শেষ হয় বাংলা রিভিউ


এজন্যই আমি আপনাদের ভালোলাগা চিন্তা করে আজকে এই নাটকের রিভিউ নিয়ে হাজির হলাম।  তাহলে আর বেশি কথা না বাড়িয়ে চলুন জেনে নেয়া যাক আমাদের এই পথ যদি না শেষ হয় এ নাটকের রিভিউ সম্পর্কে। 

এই নাটকটির শুরু হওয়ার আগে বেশ কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটা ধারাবাহিক নিয়ে চর্চার শেষ নেই। আমাদের এই পথ যদি না শেষ হয় এটি নিয়ে অ্যাক্টর নীতিবোধ নিয়ে থাকা নিম্নবর্তী ঘরের ছেলে যার জীবনে অর্থের কমতি থাকলেও সুশিক্ষার কোন কমতি নেই। 

যার কঠোর মূল্যবোধ খুব কম সময়ে অবুঝ সাদাসিধে বড়লোক বাড়ির মেয়ে উর্মিকে বদলে ফেলে, বুঝতে শেখায় জীবনের মানে। সেই ছেলেটি নাকি এখন মিথ্যে শ্লীলতাহানীর অভিযোগ জেলে যেতে হয়, এই পরিণতি কিছুতেই মানতে পারছেন না দর্শকরা। 

আর এই সময় বিচলিত হয়ে উর্মি নিজের ব্যাপারে বাড়ি চলে যায়, তার এসব ব্যবহারে হতবাক বাড়ির মানুষজন এরা তাদের ধারণা হয়। এই বিপদে পাশে দাঁড়াবে না উর্মি এই মিথ্যে অভিযোগ বোধহয় সে বিশ্বাস করেছে এই নিয়ে বিগত কয়েকদিন ধরে চলছে টানটান উত্তেজনা। 

তবে ইদানিং আরো একটা বিষয় নিয়ে ক্ষোভ উগরে দিচ্ছেন নেটাগরিকরা সম্প্রতি টেলিকাস্ট হয়েছে।  কোর্ট্রুম দৃশ্য যেখানে দেখা যাছে সাত্যকিকে কাঠগড়ায় তুলে নানা মিথ্যে অভিযোগে নাজেহাল করছেন বিপরীত পক্ষের উকিল। অন্যদিকে সাত্যকির উকিল চুপ কারণ উর্মীর কাকা ওমামলির প্ররচনায় সাত্যকির পক্ষের উকিল বিক্রি হয়ে গেছে। 

এই হেনস্তা চুপচাপ পিছনে বসে দেখে উর্মি সাক্ষী হিসেবে তার ডাক পড়লে কাঠগড়ায় এসে দাঁড়ায় উর্মি,  সাথে সাথে সাত্যকি বাড়ির উপস্থিত সমস্ত সদস্যরা অস্বীকার ভোগেন তারা সকলেই সকলের মতো করে। 

ভেবে নেন উর্মির সাক্ষী সাত্যকীর বিপক্ষেই হবে কেউ বলেন এবার নিজের রঙ দেখাবে উর্মি, আবার কেউ বলেন সাত্যকী ওর জন্য অনেক কিছু করেছে। সময় বুঝে বেইমানি করছে সে আবার সাত্যকীর পিসিমণি বলেন পরের বাড়ির মেয়ে কখনো আপন হয় না আর এই মন্তব্যই ক্ষিপ্ত দর্শক। 

ধারাবাহিক কে ফ্যান পেইজে থেকে দর্শকরা লেখেন পরের বাড়ির মেয়ে কখনো আপন হয় না পিসিমণির মুখে এই কথাটা কানে বাজলো খুব। এতকিছু করার পরও উর্মি আপন হয়ে উঠতে পারেনি তাদের কাছে, পিসিমণির জন্য এত কিছু করল উর্মি তাও তাদের কাছে পরের মেয়ে হয়ে রইলো। 

ছোট ঠাম্মি সেদিন একটা কথা বলেছিল এই বাড়ির লোকেরা যখন ইচ্ছে উর্মিকে মাথায় তুলেছে দরকারের শেষ হবার পরে আবার তাকে নামিয়ে দিয়েছে। এই কথাটা 100% সত্যি যদিও এই জিজ্ঞাসাবাদেই উর্মি সকলের সামনে জানিয়ে দেয়, সাত্যকীরা থেকে বেশি বিশ্বাস করে না। 

তার এই মন্তব্যে উর্মির পক্ষের সম্পর্কের ধারণা বদলে যায়, অন্যদিকে উর্মির কাকা মামণির কাছে বিক্রি হয়ে যাওয়া সেই উকিল কেসের মাস পর থেকেই সরে দাঁড়ায়। এবং এমনকি তাদের প্রভাবে সাতক্ষীরার জন্য উকিল খুঁজে পাওয়া যায় না, কারণ তাদের টাকার প্রভাব অনেক বেশি। 

এই চিন্তায় যখন দর্শকের কপালের ভাঁজ পড়েছে ঠিক সেই সময়ই সামনে এলো ধারাবাহিকের নতুন প্রোমো। তাতে দেখা যাচ্ছে এবার সাতক্ষীর হয়ে লড়বে উর্মি নিজেই তবে এই যুদ্ধে সাত্যকীকে উদ্ধার করতে পারবে উর্মি, এর উত্তর বলে দেবে। 
আমাদের এই পথ যদি না শেষ হয় বাংলা রিভিউ


আমাদের এই পথ যদি শেষ না হয় এর পরিচালকগণ


শীর্ষ সঙ্গীত, নচিকেতা ও অস্কিতা আবহাওয়া সঙ্গীত প্রতীক ও শ্রমিক চিত্রগ্রহণ, বিবেক রঞ্জন চ্যাটার্জী আসিস। শিল্পী নির্দেশনা, অমিত চ্যাটার্জী সম্পাদনা ও দিবাকর, পর্ব পরিচালনা, সেনগুপ্ত, পোশাক ও পরিকল্পনা, স্যান্ডি ভট্টাচার্য, প্রজেক্ট হেড, ব্যানার্জি প্রমো, অতনু মন্দন গ্রাফিক্স, গৌতম কাহিনী প্রযোজনা, সুমনা ঘোষ সৃজন ও পরিচালনা, সমাদ্দার রুপা ব্যানার্জি সমাদ্দার। 

প্রিয় দর্শক আমাদের এই পথ যদি শেষ না হয় এই বাংলা সিরিয়াল নাটক আপনারা যারা দেখেন তারা হয়তো আমার এই রিভিউ পড়ে কিছুটা হলেও বুঝতে সক্ষম হয়েছেন। আশা করি আপনারা যারা আমাদের এই পথ যদি শেষ না হয় এই নাটকটি সামনে দেখবেন তারা অবশ্যই সব কিছুই বুঝতে পারবেন। 

তাই আজকে আমার লেখা আমাদের এই পথ যদি শেষ না হয় বাংলা সিরিয়াল নাটক এর রিভিউ সম্পর্কে বিস্তারিত আলোচনা আজকের মতো এতোটুকুই। আশা করব আপনারা যারা আমাদের এই পথ যদি শেষ না হয়, এই নাটকটি দেখেন তাদের অবশ্যই ভালো লাগবে তাহলে সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম