হাওয়া মুভি রিভিউ বাংলায় লেখা

প্রিয় পাঠক ভাই ও বোনেরা আজকে আমি আলোচনা করব হাওয়া মুভি রিভিউ বাংলায় লেখা, আপনারা যারা এখনো হাওয়া মুভি দেখেন নাই। হয়তো অনেকেই হাওয়া মুভি গানের পাগল হয়েছেন, কিন্তু হাওয়া মুভি ব্যাপারে তেমন কিছু জানেন না। আজকে আমি হাজির হলাম যারা হাওয়া মুভির গল্প নিয়ে কিছু বলতে হয়, প্রথম দিকে সবাই মনে হবে এই হাওয়া মুভি গল্পটি একদম কিছুই না। 

হাওয়া মুভি রিভিউ বাংলায় লেখা

কিন্তু আপনি যখন হলে বসে এই হাওয়া মুভি দেখবেন, বা সংলাপগুলো শুনবেন আপনার চোখ আটকে যাবে। কারণ এই হাওয়া মুভিটি এমন করা হয়েছে, তাই আজকে আমি হাওয়া মুভি রিভিউ নিয়ে আপনাদের কাছে হাজির হলাম। তাহলে চলুন আর বেশি কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক হাওয়া মুভি সম্পর্কে। 


হাওয়া মুভির গল্প ও পরিচালনা


হাওয়া মুভি গল্প নিয়ে যদি কিছু বলতে হয় প্রথম দিকে সবারই মনে হবে এই গল্পটি কোন তো এমনকি একদম এভারেজ। কিন্তু আপনি যখন হলে বসেই মুভি দেখবেন সংলাপগুলো শুনবেন প্রতিটি আপনার চোখ আটকে যাবে। ক্যামেরার সিনেমাটোগ্রাফি আপনাকে ওই জায়গায় ওই মুহূর্তে নিয়ে যাবে, এমনকি হাওয়া চলচ্চিত্রের লাস্টের সিন এর সিনেমাটোগ্রাফি নেওয়া টা দেখে খুব অবাক হয়ে যাবেন। 

এই শর্ট টা দারুন ছিল গল্প নিয়ে অনেকে বলেছে কি হলো একদম শেষে আসলে ফিল্মের শেষটার পুরোটা উনি দর্শকদের উপর ছেড়ে দিয়েছেন। এখন আপনি যদি মনে করেন এইটার অবাস্তব ফ্যান্টাসি তাহলে সেটাই আর না হলে লজিক্যাল যেটা মনে আসবে সেটাই। 


হাওয়া মুভি সফলতা


হাওয়া মুভি সিনেমা হল আর সিনেমার যে গুলোতে দারুন চলছে ছবিটি যে পরিমাণ হাই পেয়েছে, এই হাউসফুল হওয়ারই ছিল। এক গানেই ভাইরাল আর তুলসীর কিছু আবেদনময়ী ছবি ও হাওয়ার ভাইরাল এটি উসকে দিয়েছে। 

তবে দিনশেষে গল্প আর নির্মাণে অনেক ক্ষেত্রে এগিয়ে গেছে এটাই হাওয়া ছবির সফলতা লগ্নির টাকা অলরেডি উঠে গেছে। এখন নাকি বাইরের দেশে পাবে আরো টাকা আয় করুন এটাই চাই বাংলা চলচ্চিত্র আরো এগিয়ে যাক। 


হাওয়া মুভির গান


হাওয়া মুভির গানের কথা আর কি বলব কারণ হাওয়া সিনেমা বের হওয়ার আগেই হাওয়া মুভির গান প্রচুর ইনকাম করে নিয়েছে। কারণ এর গান ছিল এরকমই যে এই গানগুলো শুনে সেই গানের পাগল হয়েছে, এজন্য আমি এখানে হাওয়া মুভির গানের বিষয় আপনাদের জানাব। 

আপনারা হয়তো হাওয়া সিনেমার গান নিয়ে অনেকেই অনেক কিছু জানেন কিন্তু হাওয়া সিনেমার গান নিয়ে আমার বলার কিছুই নেই। সাদা সাদা কালা কালা গানটা খুব ভাইরাল হলেও আমার কাছে এর চাইতে ভাল হয়েছে। 

মেঘ ধরলে এই হাওয়া সিনেমার গানটা খুব ভালো লেগেছে যদিও মুভিতে অফিশিয়াল গানের ট্রাক মাত্র তিনটা, আটটা বাজে দেরি করিস না তেমন আরেকটা গান। তাই আপনারা যারা হাউ মুভির গান শুনতে চান তারা হয়তো ইউটুবে ছাড় দিয়ে পেয়ে যাবেন। 


হাওয়া মুভির অভিনয়


হাউ মুভির অভিনয় জগতে যারা অভিনয় করেছেন তারা একেকজন অভিনয় জান-প্রাণ ঢেলে দিয়েছেন।  প্রথমে যার কথা বলতে হয় অবশ্যই চঞ্চল চৌধুরী এই মানুষটা যেন প্রতিটি চরিত্রের জন্য নিজেকে ভাঙছে আর নিজেকে গড়ছেন। নিজের অভিনয় দিয়ে একদম স্কিনের সাথে চোখটাকে আটকে রেখে ছিলেন। 

এই চরিত্রের জন্য এবার হয়তো জাতীয় পুরস্কার পেয়েও যেতে পারেন, চঞ্চল চৌধুরী। শরিফুল ইসলাম রাজ অনেক দূর যাবেন যদি উনি পরিমনির মত মাথা নষ্ট হয় পাগলামি না করলেই হল। নাজিফা তুশি তার চরিত্রের যা প্রয়োজন ছিল সেটুকুই ফুলফিল করেছেন, উনার উচিত হবে এই মুভির সফলতায় নিজেকে সামলে নিয়ে বৈচিত্র্যময় চরিত্রের কথা। 

একটা ভালো অবস্থানে যেতে সময় লাগবে গেলামার দিয়ে নায়িকা হওয়া যাবে, কিন্তু অভিনয় ছাড়া অভিনেত্রীদের কাতারে সামনে থাকা যাবেনা। অন্যান্য চরিত্রে যারা ভালো করেছেন সোহেল মন্ডল, নাসির উদ্দিন খান সুমন, আনোয়ার ও তাদের অভিনয় চোখে লেগেছিল। আসলে হাওয়া সিনেমায় তাদের সবার অভিনয় দেখে আমার মনে হয় নিযে অভিনয় একদম ন্যাচারাল। 

সবকিছু মনে হয় আসলেই এনারা জেলে প্রতিদিন সকালে উঠে সমুদ্রে মাছ ধরতে যায়, চরিত্রগুলো এমনই জীবন্ত ছিল। তাদের সব মিলিয়ে তারা হাওয়া সিনেমায় অনেক ভালো অভিনয় করেছেন। 


হাওয়া মুভির চেষ্টা ও সাহস


এই ছবি দেখতে দেখতে প্রথমেই আমার মাথায় যা আসছে তাহলো পরিচালক মেজবাউর রহমান সুমন, এর এই গল্পটাকে অসাধারণ ভাবে পর্দায় তুলে ধরার প্রচেষ্টা। একই সাথে সাহস সিনেমা হলে বসে যেন আমি মেজবাউর রহমান সুমন এর এই ছবি বানানোর পেছনে সংগ্রামটা কল্পনা করেছিলাম। 

না জানি কিরকম পরিশ্রমের মধ্য দিয়ে তাকে যেতে হয়েছে, এরকম একটা গল্প প্রযোজককে খাইয়ে ইনভেস্ট করার মতো টাকা আনা। এমন অভিনেতাদের অভিনয় করতে রাজি করানো, এরপর আবার শুটিং এর ব্যবস্থা করা। 

ছবি বানানোর পর সেটার বাজারজাত সবকিছু উনার এই প্রচেষ্টাকে আমি লাল সালাম জানাই, একই সাথে প্রযোজককে ধন্যবাদ ছবিটি লঞ্চ করার জন্য। আর যারা অভিনয় করেছেন তাদের কথা আর কি বলব পুরাই ফাটাফাটি। 


প্রিয় পাঠক হাওয়া মুভির সম্পর্কে বিস্তারিত আলোচনা এতোটুকু ছিল আমার কাছে যতটুকু ভালো লেগেছে আমি সেগুলো এখানে তুলে ধরার চেষ্টা করলাম। জানিনা হয়তো আপনাদের কাছে হাওয়া মুভি অন্যান্য চরিত্র বা অন্যান্য জায়গা গুলো ভাল লেগেছে। 

কিন্তু সর্বশেষ এক কথায় বলতে হাওয়া মুভি বাংলাদেশের একটি অন্যতম মুভি হিসেবে জায়গা করে নিয়েছে। তাই আপনারা যারা হাওয়া মুভিটি দেখতে চান বা দেখেছেন জানি অনেকেই ভালো লাগবে লেগেছে। তাহলে হাওয়া মুভির সম্পর্কে বিস্তারিত আলোচনা আজকের মতো এতোটুকুই ছিলো, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। 


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম